নীল বেদনার গল্প
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ২৯-০৪-২০২৪

ভুলে যাব তোমায়, তোমার
প্রাণ চঞ্চল চপলতা,
তোমার উদ্যত বায়না,
কথার ফুল ঝুঁড়ি, আচমকা স্পর্শকাতরতা,
পাগল করা ভালবাসা।

কথাগুলো নতুনত্বের কিছু নেই, বেশ বয়স্ক,
অজস্র সংখ্যাক রচনায় রচিত। বহু গ্রন্থে গ্রন্থিত,
বহুবার কবিতায় প্রণীত।
যা কেবলি ভঙ্গের অধিকার নিয়ে জম্মানো প্রতিজ্ঞা।

নিশিতে যার সাবলিল যাত্রা,
গোচরে পুলক অনুভবতা,
যে নিশি রাজ্যে আমার পুষ্টি সাধকতা,
আমার পিপাসু হৃদয়ের অমৃতা,
যে বয়ে আনে অবয়বের সার্থকতা,
কোন অধিকারে জানাবো বিদায় বার্তা।

কেবলি আমার আদি মোহমায়া? তা নই,
আমার অতীত, বর্তমান, ভবিষ্যৎ, বহু মাত্রিক জীবনের-
একটি মহামাত্রা,
যার চাহিদা গুলো মেটাতে এখনো তাড়িত হই।

আমার সাদা-কালো জীবনে
তুমি রংধনুর মিশেল,
কঠিন জীবাণু বিধ্বংসী অশ্রুমালা।
আমার নীল বেদনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।